নরমাল মেহেদী ডিজাইন

বর্তমান সময়ে মেহেদী ডিজাইন খুবই জনপ্রিয় ও সখের কাজ হয়ে উঠেছে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠান, ঈদ কিংবা পূজায় মেয়েরা মেহেদির আট করে হাত-পা সাজিয়ে রঙিন থাকে। আপনি যদি আপনার হাত রঙিন করে সাজাতে নতুন মেহেদি ডিজাইন পেতে চান তাহলে, আমাদের এই পর্বে আপনি পাবেন বাছাই করা কিছু অসাধারণ,নরমাল মেহেদী ডিজাইন, গর্জিয়াস মেহেদি ডিজাইন ছবি। আশা করি আপনাদের ভালো লাগবে।

মেহেদি ডিজাইন:

মেহেন্দি যা বাংলাদেশে মেহেদি ডিজাইন নামেই পরিচিত। মুসলিম সম্প্রদায়ের মেয়েরা ঈদুল ফিতর ও ঈদুল আজহা ২টি ঈদ উৎসবে মেহেদি দিয়ে তাদের হাত রাঙ্গাতে মেতে ওঠে। এছাড়াও, যেকোন বিয়ের সাজ সাজতে মেহেদী আর্ট প্রয়োজন হয়।

মেহেদী আর্ট করতে গিয়ে অনেকেই কিভাবে করবে তাই নিয়ে কৌতুহলে পরে যায়। তাই, আপনাদের জন্য আমরা আজকে কিছু সুন্দর mehndi design photo প্রকাশ করেছি। যেগুলো দেখে দেখে আপনি সহজেই মেহেদি প্রয়োগ করতে পারবেন। অতএব, আজকের পর্বটি আমরা সাজায়েছি কিছু mehndi design image বা মেহেদি পিকচার নিয়ে।

মেহেদী ডিজাইন ছবি – Mehndi Design Photo:

বিভিন্ন উৎসব বা অনুষ্ঠানে সাজগোজের জন্য মেহেদি একটি গুরুত্বপূর্ণ উপাদানে পরিনত হয়েছে, যা সাধারণত মেয়েরা হাত-পা সজ্জিত করতে প্রয়োগ করে থাকে। বিভিন্ন ধরনের mehndi design photo বা নকশা আছে। তবে বেশিরভাগ মেয়েরা gorgeous mehndi design পছন্দ করে। আবার অনেকেই আছে যারা সহজ ও সিম্পল মেহেদি ডিজাইন খুজে থাকে যারা সময় স্বল্পতার জন্য এটা করে থাকে তাই আমরা, আপনাদের সকলের কথা চিন্তা করে বিভিন্ন ধরনের Mehndi design photo দেওয়ার চেষ্টা করেছি।

আধুনিক সহজ মেহেদীর ডিজাইন:

ক্রমশ বড় থেকে ছোট পর্যন্ত সর্বমোট চারটি সার্কেল দ্বারা আবদ্ধ এই সহজ মেহেদী ডিজাইন টি ছোট বড় ছেলে এবং মেয়েদের সকলের হাতের পিঠের উপরিভাগে বেশ মানাবে। বিশেষ করে সুন্দর ত্বকের অধিকারীনি রমণী মেয়েদের বা হাতে এ ধরনের মেহেদির ছোঁয়া বেশ আকর্ষণীয়ভাবে ফুটে উঠবে।

নতুন মেহেদীর ডিজাইন:

ময়ূরী ইস্টাইলের এই মেহেন্দি নকশাটি মেয়েদের হাতের কব্জিতে ও মধ্যভাগে বেশ মানাবে। আপনি যদি সুন্দরী ত্বকের অধিকারীনি হয়ে থাকেন; তাহলে হাতের ঠিক মাঝখানের মাংসের উপরে নরম জায়গায় এই ময়ূরী ডিজাইনটি ব্যাস লাইটের বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন।

মেহেদীর ডিজাইন:

ট্যাটুপ্রেমীদের জন্য একটু ভিন্ন রকমের হালকা মেহেদি ডিজাইন ট্যাটু দিলাম; যা আপনার হাতের উপরিভাগ কিংবা পৃষ্ঠে ইউজ করতে পারেন। আপনার ত্বকের কালার ফর্সা কিংবা শ্যামলা হোক না কেন, উভয়ই রং এর ত্বকে এই ট্যাটু ডিজাইন টি এক অনন্য সৃষ্টি মুখর হয়ে উঠবে।

সিম্পল মেহেদীর ডিজাইন:

হাতের এপিঠ কিংবা ওপিঠ উভয়পৃষ্ঠে যে কারো ত্বকের সাথে অর্ধ প্রজাপতির এই সিম্পল মেহেদি ডিজাইন টি চমৎকারভাবে মানানসই হবে। বাটারফ্লাই মেহেন্দি নকশাটি আপনার ডান কিংবা বা হাতের যেকোনো অথবা উভয়টিতে ব্যবহার করতে পারবেন। এটি অংকন করা যেমনি সহজ তেমনি অনেক সময় স্বল্পতার মাঝেই আট করার সুযোগ মিলবে।

মেহেদীর ডিজাইন সহজ:

তিন রেখা বিশিষ্ট ফুলপাতার সাথে অঙ্কিত এই মেহেদির ডিজাইনটি মোটা মেয়েদের জন্য দৃষ্টিনন্দিত হবে। আপনার স্বাস্থ্য যদি মোটামুটি মিডিয়াম লেভেল বা হালকা দৃষ্টপুষ্ট ঘরানার হয়ে থাকে; তাহলে ফর্সা হাতে এই মেহেদির ডিজাইনটি চমৎকার মানাবে। শ্যামলা বর্ণের ডান কিংবা বাঁ হাতের তালুতে পরিপাটি ভাবে আঁকতে পারেন এই নকশাটি; আশা করি মোটামুটি ভালই মানাবে।

নববর্ষের মেহেদীর ডিজাইন:

মালা বর্ণের এই পরিপাটি মেন্দি ডিজাইনটি ছোট বড়, চিকন ও মোটা যে কোন মেয়ের হাতে ভীষণভাবে সুন্দর লাগবে। আপনার প্রিয়জনকে খুশি করতে বা বিবাহ উপলক্ষে অথবা যে কোন অনুষ্ঠান আয়োজনে মালা বৈশিষ্ট্যপূর্ণ নববর্ষের মেহেদীর ডিজাইনটি আজ হাতে আঁকুন।

নতুন মেহেদির ডিজাইন For Little baby:

যদিও এটি বাচ্চাদের হাতের তালুর মেহেদির ডিজাইন এর তালিকায় রেখেছি। তবে ছোট বড় যে কেউ চাইলেই এই নকশাটি নিজের মনের মতো করে মাধুর্য মিশিয়ে ব্যবহার করতে পারেন। তবে ছোট ও বাচ্চা মেয়েদেরকে এই ডিজাইনটিতে চমৎকার নান্দনিক লাগবে।

নরমাল মেহেদী ডিজাইন:

হাতের পাশ থেকে তর্জনী আঙ্গুল পর্যন্ত স্বর্ব আকৃতির এই সাধারণ স্টাইলের মেহেদির নকশা কম বয়সি এবং মধ্যবয়সী নারীদের হাতে বেশ মানানসই হবে। সর্বোচ্চ ৪০ ঊর্ধ্ব বয়স্ক মহিলাদের হাতেও এই ডিজাইনটি সুন্দরভাবে ফুটে উঠবে।

মেহেদি ডিজাইন করার নিয়মঃ

নিম্নে ধাপে ধাপে মেহেদি আর্ট করার নিয়ম আলোচনা হয়েছেঃ

  • প্রথমে, আপনার শরীরের যে স্থানে মেহেন্দি লাগাবেন সে জায়গাটি ভালোকরে পরিষ্কার করে নিন।
  • এবার আপনার পছন্দের ডিজাইনের নমুনা নির্বাচন করুন। উপরে দেওয়া নমুনা ছবিগুলো থেকে আপনার পছন্দ মতো একটি নমুনা নির্বাচন করতে পারেন।
  • এরপর, কলম দিয়ে নমুনাটি দেখে দেখে আউটলাইনগুলো আঙ্কঁন করে নিন, এতে আপনার ডিজাইন নিখুত হবে এবং সহজেই করতে পারবেন।
  • তারপর আপনি মেহেদি প্রয়োগ করতে শরু করুন। মেহেদির রং দীর্ঘস্থায়ী করতে লেবুর রস ও চিনি ব্যবহার করতে পারেন।
  • মেহেদি লাগানো হয়ে গেলে শুকানোর জন্য সাধারণত ১-৬ ঘণ্টা সময় লাগে। মেহেদি শক্ত হয়ে গেলে ঘষে তুলে ফেলুন।

নরমাল মেহেদী ডিজাইন:

আমাদের কথা:

আমরা সব সময় চেষ্টা করি নতুন নতুন ডিজাইন গুলি খুজে আপনাদের মাঝে শেয়ার করতে। যাতে সবাই উপকৃত হয়। এছাড়াও নতুনদের জন্য আমাদের রয়েছে মেহেদী ডিজাইন ভিডিও টিউটুরিয়াল, যারা ডিজাইন করতে পারেন না, তারা আমাদের ভিডিও থেকে পছন্দ মত ডিজাইন করে নিতে পারবেন।