গ্রামীন সিমের অফার

আপনি যদি একজন গ্রামীন সিম ব্যবহারকারী হয়ে থাকেন এবং সেই সিমে কি ধরনের অফার চলছে তা যদি দেখতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের প্রদান করা ডায়াল কোড ব্যবহার করে এটা চেক করে নিতে পারেন। স্বাভাবিকভাবে গ্রামীন সিমের প্রত্যেকটা অফারের দাম অন্যান্য সিম অপারেটরের চাইতে বেশি। কিন্তু নেটওয়ার্ক সুবিধ ভালো থাকার কারণে অনেকে গ্রামীন সিম ব্যবহার করে থাকেন অথবা পরিবারের অন্যান্য সদস্যেরা সকলেই গ্রামীন সিম ব্যবহার করেন বলে আপনারাও এটা ব্যবহার করেন। তবে গ্রামীন সিমের অফার দেখার নিয়ম জানলে আশা করি আপনারা সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ধরনের প্যাকেজ কিনতে পারবেন।

গ্রামীন সিম কোম্পানি আমাদেরকে বিভিন্ন ধরনের নেটওয়ার্ক অসুবিধা থেকে শুরু করে অন্যান্য বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করে। তাছাড়া এই সিম কোম্পানি বিভিন্ন ধরনের কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে যাতে করে আমরা নির্দিষ্ট একটা পয়েন্ট অর্জন করতে পারলে অথবা নির্দিষ্ট স্টার অর্জন করতে পারলে সেটা অনুযায়ী আমরা সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবো। তবে যারা গ্রামীন সিম ব্যবহার করে অথবা গ্রামীন সিম ব্যবহার করার ক্ষেত্রে অনেক টাকা খরচ করে তারা প্রকৃতপক্ষে এ ধরনের সুযোগ-সুবিধা গ্রহণ করার জন্য রিচার্জ করে না।

দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজনীয়তার জায়গা থেকে আত্মীয়-স্বজন থেকে শুরু করে ব্যবসায়িক প্রয়োজন অথবা বিভিন্ন অফিসিয়াল দায় দায়িত্ব গ্রহণ করার জন্য গ্রামীন সিমে ইনকামিং কল এবং আউটগোয়িং কলের সিস্টেম ব্যবহার করে থাকে। তাই আপনিও যদি গ্রামীন সিম ব্যবহার করে হয়ে থাকেন তাহলে আপনার সিমে বর্তমান সময়ে কি অফার চলছে সেই অনুযায়ী সেই অফার কিনে নিতে পারলে আশা করি কম দামে কিনতে পারবেন। কিন্তু রিচার্জ এর মাধ্যমে যদি সেই অফার কিনতে চান তাহলে দেখা যাবে যে রিচার্জের মেয়াদ শেষ হয়ে যাওয়ার সাথে সাথে কলরেট অতিরিক্ত বেশি কাটা হচ্ছে।

তাই আপনার যদি ডাটা প্যাকেজ প্রয়োজন হয় তাহলে সেই ডাটা প্যাকেজ নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে চেক করে দেখে নিবেন এবং তাদের মধ্যে পছন্দের প্যাকেজ গুলো কিনতে পারবেন এমন সিস্টেম রয়েছে। আবার মিনিট প্যাকেজ অথবা এসএমএস প্যাকেজ কেনার ক্ষেত্রেও আলাদা আলাদা কোট রয়েছে। আবার আপনারা যদি একত্রিত হয়ে কম্ব প্যাকেজ কিনতে যান তাহলেও সে ক্ষেত্রে আপনারা নির্দিষ্ট নিয়ম অনুসরণ করতে পারেন। আপনাদের জন্য নিচের দিকে গ্রামীন সিমের প্যাকেজ কেনার জন্য অথবা গ্রামীন সিমের অফার দেখার জন্য নির্দিষ্ট ডায়াল কোড দিয়ে দেয়া হলো।

গ্রামীন সিমের অফার কিভাবে দেখে

গ্রামীন সিমের অফার আপনি দুই পদ্বতিতে দেখে নিতে পারবেন। আর্টিকেলটিতে আমরা দুই পদ্বতি নিয়েই আলোচনা করব। আপনার কাছে যেটি অনেক সুবিধাজনক মনে হবে সেই পদ্বতি অবলম্বন করে অফার চেক করবেন।

যে পদ্ধতিগুলো অবলম্বন করে গ্রামীন সিমে অফার দেখে সেই দুই পদ্ধতি হলো –

  • কোড ডায়াল করে
  • অ্যাপের মাধ্যমে

এবার চলুন এই দুই পদ্ধতির বিস্তারিত আলোচনায় আসা যাক। কিভাবে পদ্ধতি দুইটি অবলম্বন করে অফার চেক করবেন তা চলুন জেনে নেই।

কোড ডায়াল করে গ্রামীন সিমের অফার কিভাবে দেখে

প্রথমে আসি কোড ডায়াল করে গ্রামীন সিমের অফার কিভাবে দেখে সেই বিষয় নিয়ে। এটি অনেক সহজে একটি পদ্বতি। যারা অ্যাপের ঝামেলায় জড়াতে চান না এবং চটপট গ্রামীন সিমের অফার দেখতে চান তাদের জন্য এই পদ্ধতিটি অনেক উপযুক্ত।

*121*5# কোড ডায়াল করে গ্রামীন সিমে অফার চেক করতে হয়। অর্থাৎ এজন্য আপনাকে প্রথমে মোবাইল ফোনের ডায়াল অপশনে যেতে হবে। এরপর ডায়াল অপশনে গিয়ে *121*5# ডায়াল করতে হবে। ডায়াল করার পর আপনি দেখতে পারবেন আপনার জন্য কোন কোন অফার উপলব্ধ রয়েছে।

অফারগুলোর মধ্যে থেকে যদি আপনি কোন অফার প্যাকেজ ক্রয় করতে চান তাহলে ফিরতি রিপ্লেতে অফারের পাশে থাকা নাম্বার লিখে রিপ্লে দিতে হবে। এভাবে খুব সহজেই কোড ডায়াল করে গ্রামীন সিমের অফার দেখতে পারবেন।

অ্যাপের মাধ্যমে গ্রামীন সিমের অফার কিভাবে দেখে

এবার আসি অ্যাপের মাধ্যমে গ্রামীন সিমের অফার কিভাবে দেখতে হয় সেই সম্পর্কে। অ্যাপের মাধ্যমেও গ্রামীন সিমের অফার দেখা অনেক সহজ। তবে এ জন্য আপনাকে প্রথমে মাইজিপি অ্যাপ ডাউনলোড করতে হবে। মাইজিপি অ্যাপ ব্যাতিত অন্য কোন অ্যাপের মাধ্যমে গ্রামীন সিমের অফার চেক করা সম্ভব নয়।

তাই প্রথমে মাইজিপি অ্যাপ ডাউনলোড করে ওপেন করে নিন। ওপেন করার পর আপনি আপনার গ্রামিন নাম্বারটি দিয়ে লগিন করে ফেলুন। লগিন করার হয়ে গেলে আপনি মাইজিপি অ্যাপের হোম ইন্টারফেজ দেখতে পারবেন। এবার এখান থেকে Offers এ ক্লিক করুন। Offers মেনুটি মাই জিপি অ্যাপের একদম নিচে দেখতে পারবেন।

Offers এ ক্লিক করার পর আপনি আপনার জন্য উপলব্ধ সকল অফার দেখতে পারবেন। মিনিট, ইন্টারনেট, এসএমএস ইত্যাদি সকল কিছু। এবার এখান থেকে আপনার পছন্দমতো অফারটি বেছে নিন।

এছাড়াও মাইজিপি অ্যাপে লগিন করে একটু স্ক্রল কর নিচে আসলে My Offers নামে একটি সেকশন দেখতে পারবেন। এখানেও আপনি আপনার জন্য উপলব্ধ অফারগুলো দেখতে পারবেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

গ্রামীন সিমের অফার কিভাবে দেখে আর্টিকেলটি সম্পর্কিত কিছু প্রশ্ন ও প্রশ্নের উত্তর চলুন জেনে নেই।

গ্রামীন সিমের অফার দেখার কোড কি?

গ্রামীন সিমের অফার দেখার কোড *121*5#

কি কি উপায়ে গ্রামীন সিমের অফার দেখা যায়?

মাইজিপি অ্যাপ ও কোড ডায়াল করার মাধ্যমে গ্রামীন সিমের অফার দেখা যায়।

গ্রামীন সিমে কি কি ধরনের অফার পাওয়া যায়?

ইন্টারনেট, মিনিট, বান্ডেল প্যাকেজ সহ বিভিন্ন প্যাকেজে গ্রামীন সিমে অফার পাওয়া যায়।

শেষ কথা

গ্রামীন সিমের অফার কিভাবে দেখে আর্টিকেলটিতে এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আর্টিকেলে দেখানো পদ্ধতি অনুসরণ করে আপনি সহজে গ্রামীন সিমে অফার দেখে নিতে পারবেন। আর্টিকেলটি সম্পর্কিত আপনার কোন প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে কমেন্ট করুন। আমি চেস্টা করব আপনার প্রশ্নের যথাযথ উত্তর দেওয়ার।

I'm Abu Bakkar, a committed full-time Digital Marketing Professional boasting 2+ years of hands-on experience. My skill set encompasses Social Media Backlinks, Backlinks, Local SEO, Directory Submission and Off-Page SEO.